raising sylhet
ঢাকাসোমবার , ২৫ মার্চ ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা

rising sylhet
rising sylhet
মার্চ ২৫, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সোমবার (২৫ মার্চ) বিকেলে মেহেরপুর শহরের মল্লিকপাড়া এলাকার স্বাস্থ্য সাথী চিকিৎসক ও রোগ নির্ণয় কেন্দ্র ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আব্দুর রউফ নামের এক ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন স্বাস্থ্য বিভাগ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সিভিল সার্জন ডাক্তার মহীউদ্দিন বলেন,পরিদর্শনকালে ডাক্তারি কোনো সার্টিফিকেট না থাকলেও ব্যবস্থাপত্র ছাপিয়ে নিজেকে ডা. মো. আব্দুর রউফ পরিচয় লেখা ব্যবস্থাপত্র দেখতে পান। এছাড়া বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ওষুধ উদ্ধার করেন। পরে বিকেলের দিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ডাদেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, আব্দুর রউফ এমবিবিএস ডাক্তার নন। তার পরেও ব্যবস্থাপত্রে লেখেন ডা. মো. আব্দুর রউফ।

এছাড়া ওই ক্লিনিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০১৮ এর ৫১ ধারায় আব্দুর রউফকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায় এক মাসের কারাদণ্ড দেন। পরে ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে ছাড়া পেয়েছেন তিনি। ভবিষ্যতে তিনি ব্যবস্থাপত্রে ডাক্তার শব্দটি না লিখে সেজন্য সতর্ক করা হয়েছে।

এর আগে দুপুরে দিকে মেহেরপুর সিভিল সার্জন ডা. মহীউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল শহরের মল্লিকপাড়াস্থ স্বাস্থ্য সাথী চিকিৎসক ও রোগ নির্ণয় কেন্দ্রে পরিদর্শনে আসেন।

এ সময় মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলক কুমার দাস, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ইনজামামুল হক, সদর উপজেলা সেনেটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

৭৮ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।