raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা জানালো ভারত

rising sylhet
rising sylhet
জুন ১৩, ২০২৪ ১০:১৫ অপরাহ্ণ
Link Copied!

মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা জানালো ভারত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ইতালি সফরে মহাত্মা গান্ধীর মূর্তি উদ্বোধন করার কথা ছিল এই মূর্তির। তার আগেই তা ভেঙে গুড়িয়ে দিলো খালিস্তানপন্থীরা।

প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ গ্রহণের পরই ইতালি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতালির ফাসানোতে আগামী ১৩ থেকে ১৫ই জুন পর্যন্ত বিশ্বের শক্তিধর দেশগুলোকে নিয়ে জি৭ সম্মেলন হওয়ার কথা। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ভারতের প্রধানমন্ত্রীও।

বৃহস্পতিবার ইতালির উদ্দেশে রওনা দেয়ার আগেই সেখানে গান্ধী মূর্তি ভাঙচুরের ঘটনা আসলে ভারতের উদ্দেশ্যে খালিস্তানি বার্তা বলে মনে করছেন অনেকে। গত বছর প্রধানমন্ত্রী মোদির সফরের আগে খালিস্তানপন্থীরা অস্ট্রেলিয়ার সিডনিতে শ্রী স্বামীনারায়ণ মন্দিরে হামলা করে।

ইতালি সরকারের কাছে ভারত আবেদন জানিয়েছে যাতে এই ঘটনায় কড়া পদক্ষেপ নেয়া হয়। ভারতের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়, দক্ষিণ ইতালির ব্রিনদিশি শহরে হামলা চালায় খালিস্তানপন্থীরা। এই শহরেই ছিল মহাত্মা গান্ধীর মূর্তিটি। সেই মূর্তি ভেঙে ফেলে খালিস্তানপন্থীরা। মূর্তির পাদদেশে লেখা হয় খালিস্তানি হুমকি। সেখানে হরদীপ সিং নিজ্জরের খুনেরও প্রতিবাদ করা হয়।

এ প্রসঙ্গে ভারতের বিদেশ সচিব বিনয় মোহন কোয়াত্রা একটি বিশেষ ব্রিফিংয়ে বলেছেন- ‘আমরা ইতালীয় কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় রিপোর্ট নিয়েছি। আমরা বুঝতে পেরেছি মূর্তি ভাঙচুরের বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

‘শুধু ইতালি নয়, এর আগে আমেরিকা ও কানাডার একাধিক জায়গায় এই ধরনের খালিস্তানি হামলার ঘটনা প্রকাশ্যে এসেছে। এমনকি কানাডাতে দেখা গিয়েছে ভারত বিরোধী মিছিলও। এই ইস্যুতে ভারত ও কানাডার কূটনৈতিক সম্পর্কও চরম আকার ধারণ করেছিল।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

৬০ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।