মির্জা ফখরুলের বিবৃতি সমূহ জাতীয় জনমতের প্রতিফলন, সংবিধানের ব্যত্যয় ঘটাতে নয়: ইসলামী ঐক্যজোট

জুলাই ১৪ ২০২২, ১৮:২৩

সম্প্রতি যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনিকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রদত্ত বিবৃতির প্রতিবাদে মাননীয় মন্ত্রী মহোদয় সরকারী দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রদত্ত বিবৃতি বাস্তব পরিপন্থি বলে।

(১৪ জুলাই) বৃহস্পতিবার ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট বিবৃতিতে বলেন, বিগত ২০১৪ এবং ২০১৮ সালের দুটি জাতীয় নির্বাচনে এই দেশের জনগন ভোট দিতে পারে নাই। বেআইনীভাবে নির্বাচিত একের পর এক সরকার একনায়কতন্ত্র চালিয়ে যাচ্ছেন। বিএনপি এবং বিএনপির নেতৃত্বাধাীন দেশের অধিকাংশ রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছেন।
দেশের সংবিধান এর নীতি অক্ষুন্ন রাখার জন্য নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবীতে আন্দোলনরত বিএনপিসহ রাজনৈতিক দলসমূহের নেতাকর্মীর উপর সরকারী দলের নেতাকর্মীদের কর্তৃক জুলুম নির্যাতন এর প্রতিবাদে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় দায়িত্ব পালন করতে বিবৃতিসমূহ দিয়ে যাচ্ছেন। ইহা সংবিধানের ব্যত্যয় ঘটাতে নয়। ইহা দেশের সংবিধান সমুন্নত রাখতে তিনি জাতীয় ভূমিকা পালন করে যাচ্ছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রদত্ত বিবৃতিতে সমূহের প্রতি দেশবাসী জনগণের অকুন্ঠ সমর্থন রয়েছে বলে অভিমত ব্যক্ত করে এডভোকেট আব্দুল রকিব বিবৃতি প্রদান করেন। বিজ্ঞপ্তি