raising sylhet
ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

মুদি দোকানে বিক্রি হচ্ছে সার ও কীটনাশক,ফলে ঝুঁকিতে রয়েছে জনস্বাস্থ্য

rising sylhet
rising sylhet
মার্চ ২৯, ২০২৩ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

মুদি দোকানে বিক্রি হচ্ছে সার ও কীটনাশক,ফলে ঝুঁকিতে রয়েছে জনস্বাস্থ্য।

দীর্ঘদিন ধরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন হাটবাজারে মুদি দোকানে প্রকাশ্যে এসব বিক্রি হলেও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তথা আইন প্রয়োগকারী সংস্থার সাক্ষীগোপালের ভূমিকায় জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন?

সরেজমিনে উপজেলার বগুলাবাজার গিয়ে দেখা যায়, মুদি ও মনোহরি দোকানে শিশু খাবারের সাথে গ্যালারিতে সাজানো রয়েছে কৃষিকাজে ব্যবহৃত উচ্চ ক্ষমতাসম্পন্ন বিভিন্ন প্রকার সার ও কিটনাশক।
এ সময় বাজারের মেসার্স ফাতেমা ষ্টোরের স্বত্বাধিকারী হুমায়ুন কবির মুদি, মনোহরি দোকানে শিশুদের খাবারের পাশাপাশি সার ও কীটনাশক বিক্রির কথা স্বীকার করে বলেন, আমার কিটনাশক বিক্রির লাইসেন্স আছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বাজারের অনেক ব্যবসায়ী জানান, কিছু শর্ত সাপেক্ষে কীটনাশক বিক্রির লাইসেন্স আমাদেরকে দেওয়া হয়। তবু্ও উপজেলার বিভিন্ন হাটবাজারে এসব আইনের তোয়াক্কা না করে অবৈধভাবে মুদি ও মনোহরি দোকানে সার ও কীটনাশক দেদারসে বিক্রি হচ্ছে।
উপজেলা কৃষি কর্মকর্তা শেখ মোহাম্মদ মহসিন বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে দ্রুত খোঁজ নিয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

৪২ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।