শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
মৌলভীবাজারেও বাজারে বাড়ছে দ্রব্যমূল্যের দাম

মৌলভীবাজারেও বাজারে বাড়ছে দ্রব্যমূল্যের দাম

রাইজিংসিলেট- আর কয়েক দিন পরই শুরু হবে রমজান। এরই মধ্যে বেড়ে চলছে মাছ-মাংস ও সব ধরনের সবজির দাম। বাজার করতে গিয়ে হিমশিম খাচ্ছে নিম্নবিত্তের মানুষরা।

তারা বলছেন, এইভাবে দাম বাড়তে থাকলে শাক-সবজি খেয়েও রোজা রাখা দায় হয়ে পড়বে। মৌলভীবাজারের বিভিন্ন মাছের বাজার ঘুরে দেখা গেছে, তেলাপিয়া মাছের কেজি ১৫০ টাকা, পাঙাসের কেজি ১৮০ টাকা, টেংরার কেজি ৩৬০ টাকা, ছোট রুই ৩০০ টাকা ইলিশের কেজি ১২০০ টাকা, শিং মাছ ৫৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে

আইড় মাছ ৩০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বর্তমানে মৌলভীবাজারের খুচরা বাজারগুলোতে ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ২২৫ টাকায়। অথচ সপ্তাহখানেক আগেও এই মুরগি পাওয়া গেছে ১৬০ টাকায়। লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩২০ টাকায়। বেড়েছে ডিমের দামও। যদিও বাজার ভেদে দেখা গেছে দামের ভিন্নতা। বড় বাজার গুলোতে ৪৫ টাকা আর এলাকা বা মহল্লার দোকানগুলোতে ৫০ টাকা হালিও ডিম বিক্রি হচ্ছে। আর গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০থেকে ৮৫০ টাকায় কেজিতে।

শুধু মাছ-মাংস নয়, পাল্লা দিয়ে বেড়ে চলছে সবজির দামও। গত সপ্তাহে তুলনায় প্রতিটি সবজিতে প্রকারভেদে দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা। আর বিক্রেতারা বলছেন, শীত শেষ এখন দিনদিন সবজির সরবরাহ কমছে। তাই দাম একটু তো বাড়বেই। বাজারের চাহিদার তুলনায় সবজির সরবরাহ কম।

মৌলভীবাজারের পশ্চিম বাজার ঘুরে দেখা গেছে, তৈল ১৮০ টাকা, চিনি ১৪০ টাকা, পিয়াজ বিক্রি হচ্ছে ৯০ টাকায়, আলু ৬০ টাকা, কাঁচা মরিচ ১০০ টাকা, লাউ প্রতিটি ৬০ টাকা, বেগুন ৬০ টাকা, গোল বেগুন ৭০ টাকা, ফুলকপি প্রতিটি ৭০ টাকা,টমেটো ৮০ টাকা, পাতা কপি ৫০ টাকা, সিম প্রকারভেদ থেকে ৬০ টাকা, ঢেড়স ৭০ টাকা, করলা ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।সবজি বিক্রেতারা বলেন, আমাদের বাড়তি দামে কিনতে হয়। তাহলে বলেন, কম দামে কীভাবে বিক্রি করবো?

৯৫ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo