মৌলভীবাজারে সিঁদ কেটে চুরি হওয়া শিশু ২০ ঘন্টা পর উদ্ধার

মে ১২ ২০২২, ১৬:১৫

রাইজিং সিলেট প্রতিবেদক: মৌলভীবাজারের কুলাউড়ায় বসতঘরে সিঁদকেটে মায়ের সঙ্গে ঘুমন্ত অবস্থায় হাবিবুর রহমান মাহিন নামের ৩ বছরের এক শিশুকে চুরি করেছিল দুর্বৃত্তরা। এ ঘটনার ২০ ঘন্টার মধ্যে জুড়ী থানা এলাকার একটি চা বাগান থেকে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১১ মে) রাত সাড়ে ৯টার দিকে জুড়ীর কাপনাপাহাড় চা বাগান এলাকা থেকে শিশু মাহিনকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের কৌলা গ্রামে মায়ের সঙ্গে ঘুমন্ত অবস্থায় সিঁদকেটে বসতঘরে ঢুকে শিশু মাহিনকে চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এই ঘটনাটি শোনার পর বুধবার সকাল থেকেই কৌলা গ্রামে ভিড় জমান মানুষ।

অবশেষে চুরি হওয়ার ২০ ঘন্টার মধ্যে জুড়ী থানার সাগরনাল ইউনিয়নের কাপনাপাহাড় চা বাগান এলাকা থেকে শিশু মাহিনকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

অভিযানে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষন রায়ের দিকনির্দেশনায় পরিদর্শক তদন্ত আমিনুল ইসলাম ও এসআই হাবিবুর রহমান নেতৃত্ব দেন।

ওসি বিনয় ভূষন রায় বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় বুধবার শিশু মাহিনের চাচা টিলাগাঁও ইউনিয়নের সন্দ্রাবাজ গ্রামের মৃত ছইদ উল্যার ছেলে লোকমান মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় জুড়ী উপজেলার সাগরনাল গ্রামের রইছ মিয়ার ছেলে মাজেদ আহমদ মজনুর নামোল্লেখ এবং আরও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়। শিশুকে উদ্ধারের পর মজনু তাকে তুলে নিয়ে গেছে বলেও জানায় শিশু মাহিন।

ওসি আরও জানান, বুধবার রাত সাড়ে ৯টার দিকে তাকে উদ্ধার করে রাত ১২টার দিকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, নিখোঁজ শিশু মাহিনকে ফিরে পাওয়ায় তার মা লিজা বেগম কুলাউড়া থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

রাইজিংসিলেট / আল-আমিন