শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
রচডেল কাউন্সিলের টাউন হলের ওয়েলকাম বোর্ডে বাংলা যুক্ত হলো

রচডেল কাউন্সিলের টাউন হলের ওয়েলকাম বোর্ডে বাংলা যুক্ত হলো

রচডেল কাউন্সিলের টাউন হলের ওয়েলকাম বোর্ডে বাংলা যুক্ত হলো

রচডেল কাউন্সিলের টাউন হলের ওয়েলকাম বোর্ডে বাংলা যুক্ত হলো। অন্যান্য ভাষার সাথে বাংলায় ‘স্বাগতম’ লেখাটি এখন শোভা পাচ্ছে। প্রায় ১৬ মিলিয়ন পাউন্ড ব্যয়ে সংস্কার হওয়া টাউন হলটির পুরনো বোর্ডে বাংলা ছিলো কিন্তু নতুন বোর্ডে বাংলা বাদ পড়ার বিষয়টি উঠে আসে আইকে টিভির অনুসন্ধানে।

জানা যায়, ১৮৭১ সালে নির্মিত হয়েছিলো রচডেলের নজরকাড়া টাউন হল। তখনকার সময়ে ইংল্যান্ডের সবচেয়ে অত্যাধুনিক স্থাপত্যশৈলির মধ্যে অন্যতম ছিলো এটি। এর নির্মাণ ব্যয় হয়েছিলো তৎকালীন সময়ে ১’শ ৫৫ হাজার পাউন্ড। প্রায় দেড়’শ বছরের পুরনো এই টাউন হলটি সম্প্রতি সংস্কার করা হয়েছে ১৬ মিলিয়ন পাউন্ডে। সংস্কার শেষে জন সাধারনের জন্য ভবনটি উম্মুক্ত করা হয়েছে। প্রতিদিন শত শত মানুষ এসে ভবনটি পরিদর্শন করছেন।

এই টাউন হলটি ব্যাপক আলোচিত ও পরিচিত ব্রিটেনে এ জন্য যে, দ্বিতীয় বিশ্বযুদ্বের সময় টাউন হলটি দখল করতে চেয়েছিলেন এডলপ হিটলার। তিনি এখান থেকে ব্রিটেন শাসন করতে চেয়েছিলেন।

গ্রেটার ম্যানচেষ্টারের ছোট একটি শহর রচডেল। ৬৫ বছর আগে কটন মিলে কাজের সুবাদে রচডেলে পাড়ি জমিয়েছিলেন বাংলাদেশীরা। প্রায় ১৫ হাজার বাংলাদেশীদের বসবাস এই শহরে। এথনিক কমিউনিটি হিসেবে রচডেলে পাকিস্তানীদের পরেই অবস্থান বাংলাদেশীদের। রচডেল কাউন্সিলে বাংলাদেশী অরিজিন একমাত্র নির্বাচিত প্রতিনিধি হলেন কাউন্সিলার সৈয়দ আলী আহমদ। তিনি গত মেয়াদে রচডেলের সিভিক মেয়র নির্বাচিত হয়েছিলেন। এর আগেও লেবার পার্টি থেকে কাউন্সিলার নির্বাচিত হয়েছিলেন ফারুক আহমেদ এবং শেফালী আহমেদ।

বাংলাদেশী কমিউনিটির অনেকে কাউন্সিলে লিখিত প্রতিবাদ, ইমেইল বার্তা এবং ফোন করেন। এর জেরে কাউন্সিল কর্তৃপক্ষ দ্রুত বোর্ডটি অপসারন করে অফিশিয়ালী দু:খ প্রকাশ করে। কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ স্টীভ রামবিলো লিখিত দু:খ প্রকাশ করে বাংলা সংযুক্ত করার প্রতিশ্রুতি দেন।

৮৪ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo