raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ২৩ মে ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে

rising sylhet
rising sylhet
মে ২৩, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে । ইউরো নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে রাশিয়ানরা খারকিভ শহরে দুটি গ্লাইডার বোমা দিয়ে হামলা চালিয়েছে।

সংবাদমাধ্যমটি জানায় হামলায় কমপক্ষে ১২ জন আহত হয়েছে। শহরের উত্তরে একটি আবাসিক এলাকায় একটি বোমা বিস্ফোরিত হয়, এতে ১১ জন আহত হয়, আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয় এবং একটি কার ওয়াশ-ক্যাফে সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। এছাড়া শহরের পশ্চিমে আরেক হামলায় এক নারী গুরুতর আহত হয়।

এদিকে সংবাদমাধ্যম আল জাজিরা অঞ্চলটির আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবভেরের বরাত দিয়ে জানিয়েছে, এই হামলায় ৪ জন নিহত হয়েছেন।

চলতি মাসের মাঝামাঝি ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ থেকে ৭৪ কিমি দূরে উত্তর-পূর্বাঞ্চলীয় সীমান্ত শহর ভোভচানস্কে ঢুকে পড়ার দাবি করে রুশ বাহিনী। সীমান্ত এলাকায় আকস্মিক হামলা চালিয়ে ৯ টি গ্রাম দখলে নেয় তারা।

এর দু’দিন আগে খারকিভের সীমানায় একটি ব্যস্ত রিসোর্টে রাশিয়া হামলা চালালে ১১ জন নিহত হয়। ওই সময় ওই অঞ্চলের কয়েকটি গ্রামেও হামলা চালায় রুশ বাহিনী। সে সময় ৯ হাজার ৯০৭ জনকে ওই অঞ্চল থেকে সরিয়ে নেওয়া কথা জানিয়েছিল সিনেগুবভের।

সেই সময় রাশিয়ার টানা আক্রমণের মুখে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি খারকিভ শহর সফর করেন। সেই সফরে তার বাহিনী রাশিয়ার অগ্রযাত্রা আংশিকভাবে রুখে দিয়েছে বলেও দাবি করেছিলেন তিনি।

৩৫ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।