raising sylhet
ঢাকাবুধবার , ১০ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

রেললাইন থেকে শিক্ষার্থীরা সরে গেলেন

rising sylhet
rising sylhet
জুলাই ১০, ২০২৪ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

রেললাইন থেকে শিক্ষার্থীরা সরে গেলেন।

কোটা সংস্কার নিয়ে বুধবার (১০ জুলাই) সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচির অংশ হিসেবে রেললাইন আটকে দেন শিক্ষার্থীরা।

বিকেলে শিক্ষার্থীরা রেললাইন থেকে সরে যান বলে জানান ঢাকা রেলওয়ে থানা (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস। এতে ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

তিনি জানান, শিক্ষার্থীরা রেললাইন থেকে বিকেল ৫টা ৫ মিনিটে দিকে অবরোধ তুলে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক পর্যায়ে যাচ্ছে।

স্থানীয় দোকানিরা জানান, বিকেল পাঁচটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চতুর্মুখের সড়কে অবস্থান করা শিক্ষার্থীরা অবরোধ তুলে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হচ্ছে।

এদিকে রাজধানীর চানখারপুল ও আনন্দবাজার রোড সংলগ্ন হানিফ ফ্লাওয়ার ঢাল থেকেও শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়েছেন।

হানিফ ফ্লাইওভার ও চাংখারপুল মোড়ে এখন যান চলাচল স্বাভাবিক।

সরকারি চাকরির সব গ্রেডে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার চেয়ে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা বিকেলে অন্যান্য এলাকা ছেড়ে শাহবাগ মোড়ে যাচ্ছেন।

সকালে সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থিতাবস্থা (স্ট্যাটাসকো) দেন আপিল বিভাগ।

ফলে আপাতত কোটা বাতিল করে দেওয়া পরিপত্র বহাল থাকবে।

আন্দোলনকারীরা এ আদেশে হতাশা প্রকাশ করেন। তারা বলছেন, আদালতের ‘ঝুলন্ত রায়’ তারা মানেন না। তারা স্থায়ী সমাধান চান। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

২৮ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।