মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

News Headline :
শাহরুখ খানরে নতুন সিনেমার গান গাইবেন সিনা শেষ পর্যন্ত মেসিই মায়ামিকে হার থেকে রক্ষা করেন মঙ্গলবার শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট করিম উল্লাহ মার্কেটে একটি দোকানকোঠা কিনে প্রতারণার শিকার হয়েছেন এক প্রবাসী শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া ও কর্তৃত্ববাদী হয়ে উঠেছে-মির্জা ফখরুল বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৫ ব্ল্যাকারকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ইতিহাস তৈরি করেছেন মরিয়ম পবিত্র শবে বরাতের দিনে পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে ভুলের খেসারত দিতে হবে-সেতুমন্ত্রী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে কঠোর বার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর
লঘুচাপ থেকে নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম

লঘুচাপ থেকে নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম

লঘুচাপ থেকে নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম

লঘুচাপ থেকে নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অফিস এমন তথ্য জানিয়েছে।

দক্ষিণ আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। এটি প্রথমে লঘুচাপ থেকে নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম (Migjaum), নামটি মিয়ানমারের দেওয়া।

বাংলাদেশের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, বর্ধিত পাঁচদিনে দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি আরো ঘনীভূত হতে পারে।

ভারতের আবহাওয়া বিজ্ঞানী এম শর্মা জানিয়েছেন, দক্ষিণ আন্দামান সাগরে ২৫ নভেম্বর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হতে পারে। পরের দিন রূপ নিতে পারে লঘুচাপে। এরপর এটি পশ্চিম ও উত্তরপশ্চিমদিকে অগ্রসর হয়ে দক্ষিণপূর্ব আন্দামান সাগর ও আশেপাশের এলাকায় এসে রূপ নিতে পারে নিম্নচাপে। এরপর আরো শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে রূপ নিলে নাম হবে মিগজাউম।

তিনি জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার।

১০৭ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo