লোডশেডিংয়ের প্রতিবাদে বিদ্যুৎ অফিসে দর্জিপাড়া ও সোনাপাড়া এলাকাবাসীর অবস্থান কর্মসূচী

জুলাই ২৫ ২০২২, ১৮:১৮

সিলেট নগরীতে বার বার বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে অবস্থান কর্মসূচী করেছে দর্জি পাড়া, সোনাপাড়া সহ কয়েকটি এলাকার বাসিন্দারা। সোমবার (২৫ জুলাই) সকাল ১১টায় মীরাবাজার এলাকায় বিদ্যুত অফিস প্রাঙ্গনে শত শত এলাকাবাসী এক ঘন্ট অবস্থান কর্মসূচী পালন করে। বিদ্যুত অফিসের কর্তৃপক্ষ না থাকায় তারা মোবাইল ফোনে তাদের সাথে যোগাযোগ করেন। এসময় বিদ্যুত অফিসের কর্তৃপক্ষ এলাকাবাসীকে বার বার লোডশেডিং না করে নির্দিষ্ট সময়ে লোডশেডিং করার আশ্বস্থ করলে তারা অবস্থান কর্মসূচী প্রত্যাহার করেন।
অবস্থান কর্মসূচীতে এলাকাবাসীরা বলেন, গত ১ সপ্তাহ ধরে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। সরকার লোডশেডিংয়ের যে নির্ধারিত শিডউল দিয়েছেন সেটি না মেনে কর্তৃপক্ষ প্রতিদিন এক-দেড় ঘন্টা করে পাঁচ-ছয় বার লোডশেডিং করছে। যার কারণে ব্যবসায়ীরা যেমন ব্যবসা করতে পারছে না, অন্যদিকে এলাকার বাসা বাড়িতে বার বার লোডশেডিংয়ের ফলে বৈদ্যুতিক জিনিসপত্র নষ্ট হচ্ছে। বাসাবাড়িতে বিশুদ্ধ খাবার পানি সহ রান্না করার জন্য পানি পাওয়া যাচ্ছে না। যার কারণে দূর্ভোগে পড়েছেন এলাকার বাসিন্দারা। শিক্ষার্থীরা লেখাপড়াও করতে পাচ্ছে না। তারা দাবি করেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী লোডশেডিংয়ের যে শিডউল দেওয়া হয়েছে সে অনুযায়ী যেন লোডশেডিং করা হয়।
অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক, সাবেক কাউন্সিলার দিনার খান হাসু, শফিকুর রহমান, সাম বাবু, কুটি দেব, গোপাল চন্দ্র রায়, সুক্রিয় চৌধুরী বাবলু, বিক্রম সিংহ, এজাজ আহমদ, লিমন আহমদ, সাহেদ আহমদ, মৌসুম, তপু প্রমুখ। বিজ্ঞপ্তি