বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

News Headline :
মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ চিকিৎসকদের সুরক্ষার বিষয় দেখার প্রথম দায়িত্ব হচ্ছে আমার-স্বাস্থ্যমন্ত্রী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠি চার্জ করেছে পুলিশ সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী সিলেট জেলা পুলিশ তৃতীয় স্থান অধিকার করেছে পরিবহন ধর্মঘট তুলে নেয়ার ঘোষনা
শাইনি স্টেপস’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শাইনি স্টেপস’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে সিলেটের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ন্যাশনাল অ্যান্ড ব্রিটিশ কারিকুলাম বেইজড স্কুল ‘শাইনি স্টেপস’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৪।
শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত শতশত ছাত্রছাত্রীদের উপস্থিতিতে সিলেট নগরের আম্বরখানা ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ শাইনি স্টেপসে চলে এ অনুষ্ঠান।

জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাইনী স্টেপস এর চেয়ারম্যান প্রভাষক বিলকিস বেগম ও স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল কবি সেনুয়ারা আক্তার চিনু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউকে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সেন্টার ইউকের যুগ্ম সম্পাদক মোঃ আমিনুল হক জিল্লু।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট টুরিস্ট রিজিয়নের পুলিশ ইন্সপেক্টর আখতার হোসেন, সৌদি আরবের হোটেল এসিয়ার মালিক আলহাজ্ব সুন্দর আলী, হোটেল রোজভিউ এর ব্যবস্থাপনা পরিচালক মুহি উদ্দিন, অভিভাবক প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্টের সাধারণ সম্পাদক ও দেশ টিভি সিলেটের বিডিও জার্নালিস্ট শ্যামানন্দ দাশ শ্যামল। এছাড়া উপস্থিত ছিলেন, স্কুলের ভাইস প্রিন্সিপাল মোঃ হারুনুর রশিদ ও মিটু দে, সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীদের অভিভাবক, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।
‘শাইনি স্টেপস’ আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পর্বে বিভিন্ন ক্রীড়া ইভেন্টের মধ্যে ছিল, ক্রিকেট, ফুটবল, বেডমিনটন, চকলেট দৌড়, রিলে দৌড়, কক ফাইট, বেলুন ফুটানো, বিস্কুট খেলা, সুঁই-সূতা দৌড়, মার্বেল-চামচ দৌড়, বল কালেকশন, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের জন্য বালিশ চেইঞ্জ ও বেলুন ফুটানো।

প্রধান অতিথির বক্তব্য মোঃ আমিনুল হক জিল্লু বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক শিক্ষার একটি অংশ। শিক্ষার্থীদের যোগ্য ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি তাদেরকে ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করা প্রয়োজন। তাহলেই তারা যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।

সভাপতির বক্তব্যে শাইনি স্টেপস এর চেয়ারম্যান প্রভাষক বিলকিস বেগম বলেন, আজকের শিশু আগামী দিনের কর্ণধার। সেজন্যই শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ অপরিহার্য। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা শিশুদের মেধাকে বিকশিত করে। সঠিক পরিচর্যা করতে পারলে এই শিশুরাই হবে আগামী দিনের দেশের সম্পদ। শাইনি স্টেপস ছাত্রছাত্রীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শাইনি স্টেপস এর প্রিন্সিপাল কবি সেনুয়ারা আক্তার চিনু বলেন, সুপ্ত প্রতিভা বিকাশে খেলাধুলার বিকপ্ল নেই। খেলাধুলা ও শরীরচর্চা শিশুর শারীরিক ও মানসিক বিকাশে অগ্রণী ভূমিকা পালন করে। খেলাধুলার মাধ্যমে শিশুর চিন্তা শক্তি ও সৃজনশীল বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, সাহস বাড়ে, দেশপ্রেম জাগ্রত হয় এবং নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। বিজ্ঞপ্তি

৩৩ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo