raising sylhet
ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: ড. আবু নাসের জাফর উলাহ

rising sylhet
rising sylhet
মার্চ ১৯, ২০২৩ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উলাহ বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে ট্রেনিং এর বিকল্প নেই। শিক্ষার্থীদের ভালো মানের শিক্ষা দিতে হলে ভালো শিক্ষক হতে হবে। কারণ একজন শিক্ষকই পারে হাজারো শিক্ষার্থীদের উন্নত শিক্ষা দিতে। তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ বিএড কলেজ শিক্ষকদের বিএড কোর্সের প্রশিক্ষণ দিয়ে আসছে। উক্ত কলেজ হতে প্রশিক্ষণ গ্রহণ করে অনেক প্রশিক্ষণার্থী সমাজের সর্বস্তরে নিজেদের দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। শিক্ষার গুনগত মানোন্নয়নে আরো কার্যকরী কৌশল অবলম্বন করছে এই কলেজ।
তিনি শনিবার (১৮ মার্চ) নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির সীমান্তিক কমপ্লেক্স কলেজ অডিটোরিয়ামে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেট এর ২০২৩ শিক্ষাবর্ষের বিএড প্রশিক্ষণার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ ও সীমান্তিকের পরিচালক আব্দুর রউফ তাপাদার এর সভাপতিত্বে বিজ্ঞান বিভাগের প্রভাষক মিতিলা রায় মিষ্টু এবং পদার্থ বিজ্ঞানের প্রভাষক কংকন আচার্য্য এর যৌথ পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আব্দুল মান্নান খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, কলেজ গভর্নিং বডির সহ-সভাপতি ও সীমান্তিক এর প্রতিষ্ঠাতা সদস্য ও প্রাক্তন চেয়াারম্যান মাজেদ আহমদ, সীমান্তি এর চেয়ারপারসন মোঃ শামীম আহমদ, আল হারামাইন গ্রুপ ও আল আরাফা ইসলামী ব্যাংকের পরিচালক বিশিষ্ট শিল্পতি মোঃ ফজলুর রহমান, সীমান্তিক সিলেটের সাধারণ সম্পাদক গৌতম কুমার, আব্দুল্লাহ আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক মোহাম্মদ জয়নাল আবেদীন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মাহমুদা ফেরদৌস চৌধুরী, অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল আহাদ ও গীতা পাঠ করেন ইলা মন্ডল। জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিজ্ঞপ্তি

৫১ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।