বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

News Headline :
গঙ্গা-পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে সম্মাননা স্বারক পেয়েছেন ডা.স্বপ্নীল জৈন্তাপুর সীমান্ত হতে যুবকের লাশ উদ্ধার কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ
শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: ড. আবু নাসের জাফর উলাহ

শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই: ড. আবু নাসের জাফর উলাহ

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উলাহ বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হলে ট্রেনিং এর বিকল্প নেই। শিক্ষার্থীদের ভালো মানের শিক্ষা দিতে হলে ভালো শিক্ষক হতে হবে। কারণ একজন শিক্ষকই পারে হাজারো শিক্ষার্থীদের উন্নত শিক্ষা দিতে। তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ বিএড কলেজ শিক্ষকদের বিএড কোর্সের প্রশিক্ষণ দিয়ে আসছে। উক্ত কলেজ হতে প্রশিক্ষণ গ্রহণ করে অনেক প্রশিক্ষণার্থী সমাজের সর্বস্তরে নিজেদের দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। শিক্ষার গুনগত মানোন্নয়নে আরো কার্যকরী কৌশল অবলম্বন করছে এই কলেজ।
তিনি শনিবার (১৮ মার্চ) নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির সীমান্তিক কমপ্লেক্স কলেজ অডিটোরিয়ামে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেট এর ২০২৩ শিক্ষাবর্ষের বিএড প্রশিক্ষণার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ ও সীমান্তিকের পরিচালক আব্দুর রউফ তাপাদার এর সভাপতিত্বে বিজ্ঞান বিভাগের প্রভাষক মিতিলা রায় মিষ্টু এবং পদার্থ বিজ্ঞানের প্রভাষক কংকন আচার্য্য এর যৌথ পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আব্দুল মান্নান খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, কলেজ গভর্নিং বডির সহ-সভাপতি ও সীমান্তিক এর প্রতিষ্ঠাতা সদস্য ও প্রাক্তন চেয়াারম্যান মাজেদ আহমদ, সীমান্তি এর চেয়ারপারসন মোঃ শামীম আহমদ, আল হারামাইন গ্রুপ ও আল আরাফা ইসলামী ব্যাংকের পরিচালক বিশিষ্ট শিল্পতি মোঃ ফজলুর রহমান, সীমান্তিক সিলেটের সাধারণ সম্পাদক গৌতম কুমার, আব্দুল্লাহ আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক মোহাম্মদ জয়নাল আবেদীন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মাহমুদা ফেরদৌস চৌধুরী, অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল আহাদ ও গীতা পাঠ করেন ইলা মন্ডল। জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিজ্ঞপ্তি

৩১ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo