বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক আসতে চায়

সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক আসতে চায়

সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক আসতে চায়

সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক আসতে চায়।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সংস্থাটির দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলছেন, যারা আবেদন করেছেন পররাষ্ট্র মন্ত্রাণলয়ে তা পাঠানো হচ্ছে মতামত নেওয়ার জন্য। সেখান অনাপত্তি এলেই অনুমোদন দেওয়া হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৮৭ জন বিদেশি পর্যবেক্ষক আসতে চায়। এ জন্য নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন তারা।

যে সব সংস্থার সদস্যরা আবেদন করেছেন তাদের মধ্যে উগান্ডার ১১ জন নাগরিক আসতে চায় আফ্রিকান ইলেকটোরাল অ্যালায়েন্স থেকে, ইউরোপীয় ইউনিয়নের চারজন, বার্তা সংস্থা অ্যাজেন্সি ফ্রান্স প্রেসের ১২ জন, আবুধাবি থেকে একজন, ভারতের এনডিটিভির দুজন, সাউথ এশিয়ান ডেভেলপমেন্ট ফোরামের চারজন, ব্রিটিশ হাইকমিশনের একজন, ইন্টারন্যাশনাল পার্লামেন্টিয়ান কংগ্রেসের তিনজন, সুইডিশ রেডিও থেকে একজন, জাপানের একজন, জার্মানির দুজন (একজন সাংবাদিক), ইতালি থেকে একজন ও অস্ট্রেলিয়ান দূতাবাসের একজন ভোট পর্যবেক্ষণ করতে চান। এছাড়া রয়টার্সসহ আরও কয়েকটি সংস্থা থেকেও আবেদন করা হয়েছে।

এদিকে ৩৪টি দেশ ও চারটি সংস্থার ১১৪ জনকে ভোট দেখতে আমন্ত্রণ জানিয়েছে ইসি। তবে তাদের আবেদন করতে হবে না। কেবল আগ্রহের কথা জানালেই সব ব্যবস্থা নেবে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত বিদেশিরা ভোট পর্যবেক্ষণের আবেদন করতে পারবে সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে।

৮২ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo