বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

News Headline :
গঙ্গা-পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে সম্মাননা স্বারক পেয়েছেন ডা.স্বপ্নীল জৈন্তাপুর সীমান্ত হতে যুবকের লাশ উদ্ধার কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ
সরকারের দূরদর্শী পদক্ষেপে শিক্ষাক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে: এমপি হাবিব

সরকারের দূরদর্শী পদক্ষেপে শিক্ষাক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে: এমপি হাবিব

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন,বর্তমান সরকার শিক্ষাখাতকে এগিয়ে নিতে কাজ করছে।আমাদের আজকের শিক্ষিত সমাজ আগামী দিনে দেশ ও জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে।তার জন্য লেখাপড়ার পাশাপাশি কারিগরী শিক্ষা মনোনিবেশ করতে হবে।শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। সরকারের দূরদর্শী পদক্ষেপে শিক্ষাক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে।দেশের এই অভূতপূর্ব সাফল্যে নেতৃত্ব দিচ্ছেন আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তিনি বুধবার(১৫মার্চ) দুপুরে দক্ষিণ সুরমা সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ ২০২৩ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। সেই শিক্ষকদের সম্মান করা আমাদের প্রত্যেকের দায়িত্ব এবং কর্তব্য। বর্তমান সরকার দেশের শিক্ষার মানোন্নয়নে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করছে। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হতে পারে না। আমরা চাই এই দক্ষিণ সুরমা সরকারি কলেজের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করে আধুনিক ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবেন।

অনুষ্ঠানে দক্ষিণ সুরমা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.মতিউর রহমানের সভাপতিত্বে ও কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক শ্যামলী চক্রবর্তী এবং বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম,তেতলী ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল ইসলাম,দক্ষিণ সুরমা সরকারি কলেজেলের সদ্য সাবেক অধ্যক্ষ মো.শামসুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক আতাউর রহমান।শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো.মশাহিদ আলী, ব্যাচেলর অব আর্টসের শিক্ষার্থী মারুফ আহমদ।

অনুষ্ঠানে এসময় উপস্থতি ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন, সিলেট জেলা সেচ্ছাসেবকলীগ নেতা মঞ্জুর আলী, সিলেট জেলা তাঁতী লীগের সহ সভাপতি শাহিন আহমদ, দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগ নেতা বদরুল আলম তুহিন, উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক এম জাবেদ আহমদ, সিলেট জেলা ছাত্রলীগ নেতা আসাদুল ইসলাম লাবলু, নাইম ইসলাম, শেখ মারুফ আহমদ মাহফুজ আহমদ, সাংবাদিক শরিফ আহমদ, এম সারওয়ার হোসেন সৌরভ প্রমুখ।

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।পুরো অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

৩০ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo