• ১২ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৭শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ , ২৮শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সাপাহার নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারে বই পড়ছে শিশু শিক্ষার্থীরা

risingsylhet.com
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২৩
সাপাহার নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারে বই পড়ছে শিশু শিক্ষার্থীরা

আব্দুল আলিম, সাপাহার(নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে জ্ঞানের ভান্ডার বিস্তারে সাপাহার ক্যামব্রিয়ান ক্যাডেট স্কুল এন্ড কলেজের ছোট্ট সোনা মনিরা সাপাহারে অবস্থিত নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারে বই পড়ছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় জিরো পয়েন্ট লাবনী সুপার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারে শিক্ষা ও জ্ঞানের আলোয় আলোকিত করতে স্কুলের শিক্ষকগণ শিক্ষার্থীদের নিয়ে পাঠাগারে অবস্থান করে বই পড়তে আগ্রহী করে তোলেন।

শিশু শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা জানান, আমাদের এই পাঠাগারে এসে খুব ভালো লেগেছে এখানে শিশুতোষ অনেগ গল্প,ছড়া, কবিতার বই আছে যা পড়ে আমাদের জ্ঞানের গভীরতা আরো বেশি বৃদ্ধি পাবে পাতিষ্ঠানিক পড়া লেখার পাশাপাশি আমাদের শিক্ষকরা এই পাঠাগারে এনে আমাদের অনেক উপকৃত করেছেন এবং এই পাঠাগারের যারা পরিচালনা করেন তাদের আমরা সাধুবাদ ও ধন্যবাদ জানাই।

নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আজাদ শাহ চৌধুরী বলেন, আমার বাবার নামে এই পাঠাগার স্থাপন করে এলাকার মানুষের জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই আজ সাপাহার ক্যামব্রিয়ান ক্যাডেট স্কুল এন্ড কলেজের শিশু শিক্ষার্থীদের আমাদের পাঠাগারে আনার জন্যে সন্মানিত শিক্ষক মন্ডলীকে অনেক অনেক ধন্যবাদ।
বই পড়ার অভ্যাস মানুষের জীবন কে সুন্দর, স্বাভাবিক ও পরিপূর্ণ করে তোলে। নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারে আসুন এবং নিয়মিত বই পড়ুন। বই মানুষ কে জগতের সব যন্ত্রণা থেকে পালিয়ে যেতে সাহায্য করে।

১৫২ বার পড়া হয়েছে।