বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

News Headline :
গঙ্গা-পদ্মা মেলবন্ধন সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে সম্মাননা স্বারক পেয়েছেন ডা.স্বপ্নীল জৈন্তাপুর সীমান্ত হতে যুবকের লাশ উদ্ধার কুড়িগ্রামে ৩টি ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ১২ লক্ষ টাকা জরিমানা বন্ধুদের ছু রি ঘা তে প্রাণ হারিয়েছেন রাইসুল মুঠোফোন দিয়ে হত্যাকারীদের শনাক্ত করেন চাদগাঁও থানার পুলিশ মাহিকে ইঙ্গিত করেই স্বামী রকিব সরকার সামাজিকমাধ্যমে একটি পোস্ট দেন নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা মাদকসহ ৩ মাদকব্যবসায়ী আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন পুলিশ সদস্যদের মাদক সেবনের প্রমাণ পেলেই চাকরি থাকবে না-পুলিশের মহাপরিদর্শক উপশহরের এক গৃহবধূর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ
সিলেটের রাজপথ কাঁপানো নে্তা বারুল হোসেন বাবুল

সিলেটের রাজপথ কাঁপানো নে্তা বারুল হোসেন বাবুল

সিলেটের রাজপথ কাঁপানো নে্তা বারুল হোসেন বাবুল,১৯৬২ সালে হামিদুর রহমান শিক্ষা কমিশন রিপোর্ট বাতিল, ‘৬৬ সালের ঐতিহাসিক ৬দফা, ‘৬৮ সালে আইয়ুববিরোধী আন্দোলন ।‘৬৯-এর গণঅভ্যুত্থানে ছিলেন প্রথম সারির তুখোড় ছাত্রনেতা্ ।
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করে ৪ নম্বর সেক্টরের অধীনে ব্যাটালিয়ান কমান্ডার হিসেবে সাহসিকতার পরিচয় দেন।

সিলেটে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ সকল প্রকার ন্যায়সঙ্গত আন্দোলন-সংগ্রামের বলিষ্ঠ কণ্ঠস্বর বাবরুল হোসেন বাবুল স্বাধীনতাত্তোর ১৯৭৩ সালে সর্বজনীন ভোটে প্রথম এবং দ্বিতীয়বার সিলেট পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর সময়কালে সিলেট শহরের রাস্তাঘাটসহ নানা কর্মকাণ্ডের ব্যাপক উন্নয়ন সাধিত হয়। পরবর্তীতে দেশে উপজেলা পদ্ধতি চালু হলে তিনিই প্রথম সিলেট সদর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।

বাবরুল হোসেন বাবুল দীর্ঘকাল থেকে স্হায়ীভাবে স্বপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করে আসছেন।

বহু বছর ধরে সক্রিয় রাজনীতি থেকে নিজেকে আড়াল করে রেখেছেন। তাঁর এই নীরবতার কারণে বর্তমান প্রজন্ম তাঁকে ভুলে যেতে বসেছে। অথচ, রাজনীতির বরপুত্র এই নেতার সরব উপস্থিতিতে একসময় সিলেটের রাজনৈতিক অঙ্গন ছিলো সরগরম। বঞ্চিত অবহেলিত সিলেটবাসীর ত্রাণকর্তাখ্যাত সিলেটপ্রেমিক বাবরুল হোসেন বাবুল রাজনীতির মাঠে আবার সক্রিয় হয়ে দেশ-জাতি তথা বৃহত্তর সিলেট অঞ্চলের উন্নয়ন ও অগ্রযাত্রায় বিশেষ অবদান রাখবেন – এই প্রত্যাশা রইলো।

গত ২৫ ফেব্রুয়ারী ছিলো জননন্দিত এই নেতার ৭৪তম জন্মদিন। শুভেচ্ছা নিরন্তর। ১৯৪৯ সালে পিতার কর্মস্হল তৎকালীন সুনামগঞ্জ মহকুমার ছাতক থানায় তাঁর জন্ম। পিতা চৌকশ পুলিশ কর্মকর্তা মন্তাজ আলীর পৈতৃক নিবাস সিলেট জেলার বিয়ানীবাজারস্হ দেউলগ্রামে।

সিলেটের সর্বজন শ্রদ্ধেয় নেতা, বঙ্গবন্ধুর স্নেহধন্য-মানসপুত্র বাবরুল হোসেন বাবুল সম্পর্কে বর্তমান ও আগামী প্রজন্মের জানার আগ্রহ সৃষ্টির লক্ষ্যে আমার এই নিবেদন।

মহান আল্লাহ সিলেটের প্রিয় এই বর্ষীয়ান নেতা বাবরুল হোসেন বাবুলকে সুস্থ সুন্দর দীর্ঘ জীবন দান করুন,আমীন ।

৩১ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo