সিলেটের ৫ উপজেলায় ৭৯ মেট্রিক টন চাল বরাদ্দ

মে ১৫ ২০২২, ১২:৩২

রাইজিং সিলেট প্রতিবেদক: ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সিলেটে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে সিলেটের কয়েকটি উপজেলা প্লাবিত হয়েছে। পানিবিন্দি হয়ে পড়েছেন লক্ষাধিক মানুষ । সদর উপজেলার কিছু নিচু এলাকাও ডুবে গেছে। এছাড়া পানিতে তলিয়ে গেছে গোয়াইনঘাট উপজেলার সড়ক।

এদিকে, সিলেট নগরের নিম্নাঞ্চলেও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বাড়ছে সুরমা ও কুশিয়ারাসহ অন্য নদ-নদীর পানিও। কোনো কোনো পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

অন্যদিকে, সিলেট সদর, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট সহ সিলেটের ৫ উপজেলায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্যে ৭৯ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। খাদ্য সামগ্রী হিসেবে সিলেট জেলা প্রশাসন থেকে এসব চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান মহানগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন জানিয়ে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরকেও সহযোগিতার বিষয়ে পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হয়েছে। পানির কারণে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে সরকার রয়েছে। প্রাথমিক অবস্থায় জেলার ৫ উপজেলায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সিলেট জেলা প্রশাসন থেকে ৭৯ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

 

রাইজিংসিলেট / আল-আমিন