raising sylhet
ঢাকাবুধবার , ১১ জানুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে উচ্ছেদ অভিযান, গুড়িয়ে দেওয়া হচ্ছে সব

rising sylhet
rising sylhet
জানুয়ারি ১১, ২০২৩ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে উচ্ছেদ অভিযান, গুড়িয়ে দেওয়া হচ্ছে সব,সোবহানীঘাট এলাকায় উচ্ছেদ অভিযান চালাচ্ছে সিটি করপোরেশন (সিসিক)। মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আজ বুধবার সকাল ৯টা থেকে এই অভিযান শুরু হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, সিলেট নগরীর প্রধান কয়েকটি সমস্যার একটি হচ্ছে জলাবদ্ধতা। সামনের বর্ষা মৌসুমে জলাবদ্ধতা যাতে না হয়, সেজন্য এখন থেকেই ছড়া-খাল উদ্ধার ও পরিষ্কার অভিযান শুরু করেছে সিসিক।

এ লক্ষ্যেই আজ সোবহানীঘাটে সবজি বাজারের পাশে গোয়ালিছড়া উদ্ধার অভিযান শুরু হয়। অভিযানে ছড়া দখল করে রাখা সব অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হচ্ছে। এ ছাড়া ছড়ার উপর অনেকেই ঢালাই দিয়েছেন, সেসব ঢালাইও ভাঙা হচ্ছে।

অভিযানে মেয়র আরিফ ছাড়াও প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, এসএম শওকত আমিন তৌহিদসহ সিসিকের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

অভিযান প্রসঙ্গে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সামনে বর্ষা আসছে। আমরা জলাবদ্ধতামুক্ত নগরী চাই।’

তিনি বলেন, ‘সোবহানীঘাটে গোয়ালিছড়ার মেইন এক্সিট পয়েন্ট, যেটা সুরমা নদীতে গিয়ে পড়েছে। ছড়া থেকে সুরমা নদীতে গিয়ে যেখানে পানি পড়বে, সে জায়গা শুকনো। কিন্তু এর পেছনে ছড়ায় ৯ ফিট পানি রয়েছে! আমরা অনুসন্ধান করে দেখেছি, সবজি বাজার, অবৈধ দোকানপাটের ময়লা-আবর্জনা ফেলে ছড়াকে পুরোপুরি ব্লক করে দেওয়া হয়েছে। ছড়ার দুটো এক্সিট পয়েন্ট আছে পানি যাওয়ার, এর মধ্যে একটা সম্পূর্ণ বন্ধ, আরেকটা আংশিক বন্ধ। কাজেই বর্ষা আসার আগে আমরা এগুলো পরিষ্কার করে ফেলতে চাই। এজন্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে শুরু করেছি।’

মেয়র জানান, সোবহানীঘাটের সবজি বাজার থেকে ময়লা-আবর্জনা ছড়ায় ফেলায় হয়। এই সবজি বাজার দক্ষিণ সুরমায় সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘সবজি বাজার এখানে থাকা কোনোভাবেই উচিত নয়। দক্ষিণ সুরমায় ট্রাক টার্মিনালের আশপাশে এই বাজার করা গেলে পণ্য নিয়ে ট্রাক আসা সহজ হবে, ট্রাক টার্মিনালে রাখা যাবে। আমরা তাদেরকে সহযোগিতা করবো, তারাও যাতে এখান থেকে নিজেরা সরার চিন্তা করেন।’

আরিফ বলেন, ‘হুট করেই তো সরানো সম্ভব নয়, তবে আমরা চেষ্টা করছি, তারাও চেষ্টা করছে। যতো দ্রুততম সময়ের মধ্যে এটা সরানো যায়, ততোই ভালো।’

ছড়া-খাল উদ্ধারে জোরালো অভিযান চলবে বলে জানিয়েছেন প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

৬১ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।