raising sylhet
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে টিলা ধসে নি হত দের ঘটনায় এনডিএফের শোক প্রকাশ

rising sylhet
rising sylhet
জুন ১১, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের মেজরটিলাস্থ চামেলীবাগ আবাসিক এলাকায় টিলা ধসে তিন জনের নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে শোকসন্তপÍ পরিবারের প্রতি গভীর সমবেদনা ঞ্জাপন করে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা।

সংগঠনের জেলা সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায় ও যুগ্ন সম্পাদক মো. ছাদেক মিয়া সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, চামেলীবাগ ও তৎসংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে স্থানীয়রা। মাঝে মধ্যে ছোট খাটো টিলা ভাঙনের শিকার হলেও এরকম ভয়াবহ ধসের চিত্র এলাকাসী খুব কমই দেখেছে। ভাঙন প্রতিরোধে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেননি কেউ। সরকারিভাবে বসতবাড়ি রক্ষায় প্রতিবন্ধক দেয়াল স্থাপনের আহবান জানালেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

 

 

 

উল্লেখ্য যে, ১০জুন সকালে পরিবার নিয়ে ঘুমিয়ে ছিলেন আগা করিম উদ্দিন। পাশের ঘরে ছিলেন মা, ভাইসহ পরিবারের অন্যান্য সদস্য। হঠাৎ বিকট শব্দে মুহুর্তের মধ্যে পাশের টিলার মাটি ধসে পড়ে ঘরের উপর। চাপা পড়েন করিম উদ্দিন, তার স্ত্রী শাম্মি আক্তার রোজি ও দুই বছরের ছেলে নাফসি তামিম। পাশের ঘরে থাকা পরিবারের অন্যান্য সদস্যরা বের হতে পারলেও তারা মাটিচাপা অবস্থায়ই ছিলেন। এরপর তাৎক্ষণিকভাবে স্থানীয়দের সহায়তায় তার বড় ভাই সহ অন্যান্যদের উদ্ধার করা হয়। দীর্ঘ সাড়ে ৭ ঘন্টার অভিযান শেষে সেনাসদসদের সহায়তায় তিন জনের লাশ উদ্ধার করেন। ঘটনাটি শোনার পর পরই চামেলীবাগে অবস্থানরত জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের নেতাকর্মীবৃন্দ জড়ো হয়ে উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদান, আহতদের সঠিক তদারকির মধ্য দিয়ে সুচিকিৎসা প্রদান এবং সরকারিভাবে তাদের স্থায়ীভাবে আবাসন ব্যবস্থা প্রদানের জন্য আহবান জানান।

৪৬ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।