সিলেটে প্রস্তুত ২৭৪ আশ্রয়কেন্দ্র, ১৪৯ টন চাল বরাদ্দ

মে ১৮ ২০২২, ১২:৩২

সিলেট জেলার সবগুলো নদ-নদীর পানিই বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে-

রাইজিং সিলেট প্রতিবেদক: বন্যা কবলিত সিলেট জেলায় বন্যার্তদের জন্য ২৭৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া বন্যার্তদের মধ্যে বিতরণের জন্য প্রায় দেড়শ’ টন চাল বরাদ্দ করা হয়েছে। সাথে শুকনো খাবারও বিতরণ করা হচ্ছে।

আজ বুধবার বেলা পৌনে ১২টায় তথ্য জানিয়েছেন সিলেট জেলা ত্রাণ কর্মকর্তা নুরুল ইসলাম।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্র জানায়, গেল কয়েকদিন ধরে সিলেটে অব্যাহত বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে বন্যা দেখা দিয়েছে। সিলেট সদর, জকিগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, কানাইঘাট ও জৈন্তাপুর উপজেলায় লাখো মানুষ এখন পানিবন্দি। চরম দুর্ভোগের মধ্যে এখন দিন পার করছেন এসব মানুষ। বন্যা কবলিত এসব এলাকার প্রধান প্রধান সড়ক ডুবে যাওয়ায় সিলেট শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সংশ্লিষ্টরা জানান, বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। নিরাপদ আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে আড়াই শতাধিক আশ্রয়কেন্দ্র।

জানতে চাইলে সিলেট জেলা ত্রাণ কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, ‘সিলেট জেলায় ২৭৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। তবে এখনও ৭৮টিতে মানুষ অবস্থান করছেন।’

তিনি আরও বলেন, ‘জেলার বন্যার্তদের জন্য এখন অবধি ১৪৯ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সাথে এক হাজার বস্তা শুকনো খাবারও বরাদ্দ করা হয়েছে।’

 

 

 

 

রাইজিংসিলেট / আল-আমিন