• ১২ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৭শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ , ২৮শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে শ্রদ্ধার অর্ঘ্য বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে

risingsylhet.com
প্রকাশিত মার্চ ১৭, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী আজ। এ দিন ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে সারা দেশে উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে সিলেটে জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির বেদি পূর্ণ হয়েছে শ্রদ্ধার অর্ঘ্যতে। এ ছাড়া জেলা পরিষদ কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করা হয়। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছেন মুক্তির সংগ্রামের মহানায়ককে।

আজ শুক্রবার সকাল থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসন, সিটি করপোরেশন (সিসিক), জেলা পরিষদ, মহানগর পুলিশ (এসএমপি), জেলা পুলিশ, সিভিল সার্জন কার্যালয়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর কমান্ড শ্রদ্ধা জানায়।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন পৃথভাবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের কেক কাটা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ফুলেল শ্রদ্ধা নিবেদনে বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, এসএমপি কমিশনার মো. ইলিয়াস শরীফ, জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে রিকাবীবাজারে জেলা স্টেডিয়ামের সামনে গিয়ে শেষ হয়। পরে কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভিার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৫ বার পড়া হয়েছে।