সিলেটে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সভা অনুষ্ঠিত

মে ২১ ২০২২, ১৫:৪০

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ মে) বিকাল ৪টায় নগরীর বন্দরবাজার ব্রহ্ম মন্দিরে এই প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য এর সভাপতিত্বে ও এডভোকেট পংকজ দাস এবং অরুন কুমার বিশ্বাস এর যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ। স্বাগত বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক কৃপেশ পাল।

অন্যান্যাদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, ডিকন নিঝুম সাংমা, যুগ্ম সম্পাদক নিরেশ দাস, মানিক লাল দে, এডভোকেট রঞ্জন ঘোষ, চয়ন পাল, অন্যতম সদস্য তপন মিত্র, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক শংকর দাস, রাজনীতি বিষয়ক সম্পাদক ভানু লাল দাস, সহ অর্থ সম্পাদক হারাধন দেব প্রভাষ, সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শরবিন্দু দে, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক উত্তম ঘোষ, সহ সংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত গুপ্ত, সহ শিল্প ও বানিজ্য সম্পাদক অরজিত রায় রামু, বালাগঞ্জ উপজেলা ঐক্য পরিষদের সভাপতি ডা. পবিত্র বণিক, জৈন্তাপুর উপজেলা ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা যাদব বিশ্বাস, ফেঞ্চুগঞ্জ উপজেলা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সত্য কুমার বিশ্বাস, কানাইঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, ওসমানী নগর উপজেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অশোক দেব, যুব ঐক্য পরিষদের সভাপতি ধনঞ্জয় দাস ধনু, অখিল চন্দ্র সরকার, প্রদীপ দেব, বিজয় ধর, সুব্রত রঞ্জন সেন, শান্তিব্রত চৌধুরী, অপূর্ব দে মিশু, শানধর দাস, মিলন সিংহ, সুব্রত দেব, যুব ঐক্য পরিষদের সহ সভাপতি দিপন আচার্য, সাংগঠনিক সম্পাদক অর্জুন রায় অজয় প্রমুখ।

এসময় বক্তারা বলেন ঐক্যবদ্ধ ভাবে সংখ্যালঘুদের দাবি-দাবা আদায় ও সংখ্যালঘু সুরক্ষা আইন এবং আলাদা মন্ত্রণালয় গঠন করতে হবে। পাশাপাশি পাঠ্য পুস্তক থেকে প্রগতিশীল লেখকদের লেখা বাতিল করার তীব্র নিন্দা জ্ঞাপন করেন নেতৃবৃন্দ। আলোচনা শেষে এক শোক প্রস্তাবে প্রখ্যাত সাংবাদিক আব্দুল গফফার চৌধুরী ও মহিলা এমপি গ্লোরিয়া সরকার ঝর্নার মাতার মৃত্যুতে এক মিনিটের নিরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি