রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

News Headline :
জলপ্রপাত দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নি হ ত নিহা পায়ুপথে ছয় ইঞ্চি ডাব,অস্ত্রোপচারে ওই ডাব অপসারণ রাজনগরে অগ্নিকান্ডে চারটি দোকান ও একটা বাসা বাড়ি পুড়ে ছাই পর্যটনকেন্দ্রগুলোতে ঈদের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে বিএনপি তথাকথিত গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করছে-সেতুমন্ত্রী জাফলংয়ে নারী ইভটিজিংয়ের শিকার এক তরুণকে দুই বছরের কারাদণ্ড দুই কিশোরকে মুচলেকা যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়ারেন শহরে পুলিশের গুলিতে সিলেটের যুবক নি হ ত বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বিয়ে বাড়িতে কনে পক্ষের হামলায় বরের দুলাভাই নি হ ত শরণার্থী ও অভিবাসন বিষয়ক নতুন নীতির প্রস্তাব পাস
সিলেটে ❝পিকেটিংয়ের❞ সময় স্বেচ্ছাসেবক দলের নেতা আটক

সিলেটে ❝পিকেটিংয়ের❞ সময় স্বেচ্ছাসেবক দলের নেতা আটক

রাইজিংসিলেট- বিএনপির ডাকা চতুর্থ দফা অবরোধের প্রথম দিন আজ রোববার সকালে সিলেটে সড়কে গাছের গুঁড়ি ফেলে, আগুন জ্বালিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও পিকেটিংয়ের সময় এক স্বেচ্ছাসেবক দলের নেতাকে আটক করেছে পুলিশ। আটক মামুনুর রশীদ সিলেট মহানগর ১৭ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সিলেট-জকিগঞ্জ সড়কের দক্ষিণ সুরমা সংযোগ সড়ক এলাকায় আজ সকাল আটটার দিকে সড়কে গাছের গুঁড়ি, বাঁশ ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করেন অবরোধ সমর্থনকারীরা। এ সময় তারা স্লোগান দিয়ে বিক্ষোভ করেন। অবরোধকারী একাধিক নেতা-কর্মীর মাথায় ছিল হেলমেট। অবরোধের খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে তাঁরা সেখান থেকে চলে যান।

বোববার (১২ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে নগরের জিতু মিয়ার মোড় ও কাজিরবাজার ব্রিজ এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন স্বেচ্ছাসেবক দলের একদল নেতা-কর্মী। এ সময় তারা ওই এলাকার পিকেটিং করেন। একপর্যায়ে পুলিশ সেখানে উপস্থিত হয়ে স্বেচ্ছাসেবক দলের নেতা মামুনুর রশীদকে আটক করে।

চতুর্থ দফায় অবরোধে সিলেট শহরে যানবাহনের চলাচল আগের অবরোধগুলোর তুলনায় বেড়েছে। যদিও সিলেট থেকে দূরপাল্লার যাত্রীবাহী কোনো বাস ছেড়ে যায়নি। শহরের ভেতরে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, ব্যক্তিগত যানবাহন, লেগুনা ও মোটরসাইকেলে মানুষকে চলাচল করতে দেখা গেছে। শহর থেকে বিভিন্ন প্রান্তের উদ্দেশে সিএনজিচালিত অটোরিকশা এবং ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। যানবাহন চলাচল কম থাকায় যাত্রীদের বেশি ভাড়া গুনতে হচ্ছে বলে তাদের অভিযোগ।

দূরপাল্লার বাস না চালানোর বিষয়ে যাত্রী না থাকার যুক্তি দিচ্ছেন সিলেট জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির। আজ দুপুর পৌনে ১২টার দিকে তিনি প্রথম আলোকে বলেন, যাত্রী থাকলে তারা অবশ্যই গাড়ি বের করবেন তারা। অবরোধের দিনেও সিলেট থেকে ঢাকাগামী বাস ছাড়া হচ্ছে বলে দাবি করেন তিনি। তবে সেটি যাত্রী উপস্থিতির ওপর নির্ভর করছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, সকাল ৯টা পর্যন্ত সিলেট মহানগর এলাকার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শেখঘাট এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকালে একজনকে আটক করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ তৎপর আছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, জনগণের সমর্থনে তারা এক দফা আন্দোলনে আছেন। ভাত ও ভোটের অধিকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আন্দোলন সফল না হওয়া পর্যন্ত তাঁরা রাজপথ ছেড়ে যাবেন না। তিনি বলেন, দেশের জনগণ ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালটে সিল মারার মতো নির্বাচন দেখতে চায় না।

১৬৬ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo