raising sylhet
ঢাকাবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিলেট জেলা বারের আইনজীবী নুরুল ইসলাম খানের মৃত্যুতে শোক সভা

rising sylhet
rising sylhet
মার্চ ২৩, ২০২৩ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

সুপ্রিম কোর্ট ও সিলেট জেলা বারের প্রবীণ আইনজীবী,জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য, এডভোকেট নরুল ইসলাম খানের মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে গতকাল ২২ দুপুর ২ ঘটিকায় ৫ নং বারে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বারের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক এডভোকেট এ,কে,এম,শফিউল আলমের সভাপতিত্বে এবং সিলেট কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল ইসলাম, এডভোকেট আমিনুর রশিদ, এডভোকেট আলী মর্তুজা কিবরিয়ার পরিচালনায়, প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট অশোক পুরকায়স্থ বলেন, এডভোকেট নরুল ইসলাম খান একজন সত নিষ্ঠাবান বিচক্ষণ আইনজীবী, বিশিষ্ট সমাজসেবী ও রাজনৈতিক ব্যাক্তি ছিলেন।

স্মৃতিচারন মূলক বক্তব্য রাখেন, এডভোকেট নরুল ইসলাম খানের সহযোদ্ধা প্রবীণ আইনজীবী শিবলী বলেন, তিনি অত্যন্ত নম্রবদ্র বিনয়ী, সমাজ সচেতন রাজনৈতিক ব্যাক্তি ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে বার কাউন্সিলের সদস্য ও সাবেক পিপি,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন,সাবেক সংসদ সদস্য এডভোকেট নরুল ইসলাম খান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও মুক্তি যুদ্ধের প্রধান সেনাপতি বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানীর আস্তাভাজন লোক ছিলেন। প্রথম সংসদের সর্বকনিষ্ঠ সদস্য ছিলেন নুরুল ইসলাম খান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক জেলা বারের সভাপতি ও সিলেট ষ্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহিন বলেন,নুরুল ইসলাম খান এমএজি ওসমানীর প্রতিষ্ঠিত জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত বহাল থেকে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজীবন সংগ্রাম করে গেছেন। অনেক প্রতিকূলতার মধ্যে ওসমানীর আদর্শের বাইরে যান নাই। সেজন্যই এমএজি ওসমানী তাঁকে পার্টির চেয়ারম্যান এর দায়িত্ব দেন।

আরও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এডভোকেট জিয়া উদ্দিন লালা,এডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল), এডভোকেট হোসাইন আহমদ, এডভোকেট জিপি আব্দুল কুদ্দুস, এডভোকেট গিয়াসউদ্দিন।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এডভোকেট নরুল ইসলাম খানের সুযোগ্য পুত্র জেলা বারের বিশিষ্ট আইনজীবী তাহমিনুল ইসলাম খান।

দোয়া পরিচালনা করেন, এ,কে,এম, শফিউল আলম এডভোকেট।

তাছাড়া শোক ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জাতীয় জনতা পার্টির সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আকলিছ আহমদ চৌধুরী,সাংবাদিক ফারুক আহমদ চৌধুরী, আব্দুর রহিম জেলা বারের লাইব্রেরিয়ান সম্পাদক এডভোকেট রইন্জু দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নিরন্জন সরকার, এডভোকেট মাহমুদুজ্জামান, এডভোকেট জোহরা জেছমিন,এতভোকেট নাসিমা বেগম, ডলি বেগম প্রমুখ।

৪৮ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।