raising sylhet
ঢাকারবিবার , ২৬ মার্চ ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিলেট ব্যাটালিয়ন ‘৪৮ বিজিবি’র উদ্যোগে সাধারণ জনগণের মাঝে ইফতার বিতরণ

rising sylhet
rising sylhet
মার্চ ২৬, ২০২৩ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট ব্যাটালিয়ন ‘৪৮ বিজিবি’র উদ্যোগে সাধারণ জনগণের মাঝে ইফতার বিতরণ, শিক্ষামূলক, জনসচেতনামূলক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৬ মার্চ) আখালিয়াস্থ সিলেট সেক্টরের বিজিবি অডিটোরিয়ামে এ কর্মসুচি পালন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সদর দপ্তর সেক্টর কমান্ডার কর্ণেল জি এইচ এম সেলিম হাসান, বিজিবিএম, পিএসসি, জি বলেন, “আজ প্রত্যেকটি বাঙ্গালীর জীবনে একটি অত্যন্ত আনন্দদায়ক দিন। মাহে রমজানের তাৎপর্য এবং পবিত্রতা আমাদের স্বাধীনতা দিবসের আনন্দকে আরও প্রসারিত করেছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্ডার গার্ড বাংলাদেশ দেশের প্রত্যন্ত অঞ্চল হতে শুরু করে সারাদেশে দুস্থ ও দরিদ্রদের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসেবে আজ আমরা ইফতার বিতরণ করছি। রোজা সংযমের মাস। এই মাস আমাদেরকে সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সবার সাথে ইফতারি ভাগ করে নেয়াটা অত্যন্ত আনন্দের। বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।”

তিনি বলেন, সীমান্তের অতন্দ্র প্রহরী এই মূলমন্ত্রে দীক্ষিত হতে বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্ত রক্ষা ছাড়াও বিভিন্ন ধরনের জনকল্যাণমূখী কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই অংশ হিসেবে বিজিবি সময়ে সময়ে সীমান্তের গরীব দুঃখী জনগণকে সহায়তা দেয়ার লক্ষ্যে নিয়মিতভাবে মেডিক্যাল ক্যাম্পেইন, বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী, শীত বস্ত্র বিতরণ এবং অন্যান্য বিভিন্ন ধরণের সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় স্বাধীনতা দিবস এবং মাহে রমজানের আনন্দ সাধারণ জনগণের সাথে ভাগাভাগি করে নেয়ার উদ্দেশ্যে বিজিবি প্রতিবছরই কিছু না কিছু জনহিতকর কার্যক্রম গ্রহণ করে থাকে। ফলশ্রুতিতে, এ বছর বর্ডার গার্ড বাংলাদেশ সিলেট সেক্টর, সিলেট এলাকার জনসাধারণের মাঝে ইফতার বিতরণের একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। সিলেট সেক্টরের তত্ত্বাবধানে ৪৮ বিজিবি তথা সিলেট ব্যাটালিয়নের আয়োজনে ২০০ জন সাধারণ জনগণের মধ্যে ইফতার বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি, এই উদ্যেগের ফলে মাহে রমজানের ইফতারের আনন্দ আমরা ভাগাভাগি করে নিতে পারব এবং গরীব, দুঃখী ও অসহায় মানুষেরা এক বেলা ভাল ইফতারের স্বাদ আস্বাদন করতে পারবে।”

ইফতার সাম্রগী বিতরণকালে উপস্থিত ছিলেন- লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, পিএসসি, অধিনায়ক, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি), মেজর মোঃ রিয়াদুল ইসলাম, পিএসসি, উপ-অধিনায়ক, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) ও সিলেট ব্যাটালিয়নের অন্যান্য অফিসার।

উল্লেখ্য, জনগণের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে আয়োজিত ইফতার এবং রাতের খাবার বিতরণ কার্যক্রম অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

৫১ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।