raising sylhet
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিলেট মহানগরের ৮টি স্থানে বসবে অস্থায়ী পশুর হাট

rising sylhet
rising sylhet
জুন ১১, ২০২৪ ৪:৪৭ অপরাহ্ণ
Link Copied!

১৩ জুন থেকে সিলেট মহানগরের ৮টি স্থানে বসবে অস্থায়ী পশুর হাট। আগামী ১৭ জুন উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা বা কুরবানির ঈদ।

সিসিক সূত্র জানায়, ১৩ জুন থেকে ৫ দিন মহানগরের টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার-সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, শাহী ঈদগাহস্থ খেলার মাঠের পেছনের অংশ, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন ট্রাক টার্মিনালে কুরবানির অস্থায়ী পশুর হাট বসবে।

এছাড়া মহানগরের কাজিরবাজারে প্রতি বছরের ন্যায় বসবে স্থায়ী হাট।

নির্ধারিত স্থান ছাড়া অবৈধ পশুর হাট বসালেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) কর্তৃপক্ষ।

সোমবার (১০ জুন) দুপুর ১টায় সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী পরিষদের একটি জরুরি বিশেষ সভায় বলেন- পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন সিলেট মহানগরে ৮টি কুরবানির পশুর হাট বসবে। এগুলো ছাড়া অবৈধ হাট বসতে দেয়া হবে না। কেউ বসালে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেয়র আরও বলেন,ঈদের দিন নির্ধারিত স্থানে বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।কুরবানির পর দ্রুত বর্জ্য অপসারণ করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিষ্কার করা হবে।

২৩ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।