সুনামগঞ্জে গৃহহীনদের পাশে আঞ্জুমানে মফিদুল ইসলাম

জুলাই ০৮ ২০২২, ১৭:২৫

আঞ্জুমান মুফিদুল ইসলাম এর পক্ষে সিলেট জেলার কার্যকরীপরিষদের উদ্যোগে বন্যা দূর্গতদের মধ্যে নগদ অর্থ ও শিশু খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব বীরদল গ্রামে প্রায় ২ শত পরিবারের মাঝে নগদ অর্থ ও শিশু খাবার বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।
এসময় আঞ্জুমান মুফিদুল ইসলামের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী, ডা. নজমুস সাকিব,ডা.নাজরা চৌধুরী, বেগম ফরিদা নাছরিন, ইমরান আহমদ, ডা. হাসিনা  চৌধুরী কেয়া, সিলেট আইডিয়াল সোসাইটির প্রেসিডেন্ট ডা. মামুন ইবনে মুনিম, ফাহিম আহমদ চৌধুরী।
সংগঠনের যারা সহযোগিতার হাত বাড়িয়ে দেন  সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুফলে ওসমানী, মহিউদ্দিন সেলিম, ডা. জিয়া উদ্দিন সাদেক, ডা.নাজমুস সাকিব, ফয়েজ হাসান ফেরদৌস, এটিএম ফয়েজ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, সুনামগঞ্জে এবারের ভয়াবহ বন্যায় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে মানুষের ঘরবাড়ির। এর আগে কোনো বন্যায় এত ঘরবাড়ি বিধ্বস্ত হয়নি। এতে শ্রমজীবী, দরিদ্র মানুষেরা চরম বিপাকে পড়েছেন। বন্যার পানি কমলেও বাড়িঘর বিধ্বস্ত হওয়ায় এখনো বিপুল সংখ্যক মানুষ নিজের ভিটায় ফিরতে পারছেন না।ঈদকে সামনে রেখে আঞ্জুমানে মফিদুল ইসলাম ও সিলেট আইডিয়াল সোসাইটির উদ্যোগে বসতবাড়ি মেরামত করার জন্য নগদ অর্থ প্রদান করা হয় সুনামগঞ্জের গ্রামে বীরধল গ্রামে প্রায় দুইশত পরিবারকে নগদ অর্থ এবং শিশুদের মাঝে শিশুর খাদ্য দুধ এবং পুষ্টিকর খাদ্য প্রদান করা হয়।
নিজ অর্থায়নে এবং কেন্দ্রের সহযোগিতায় মানবতার কল্যানে আত্মনির্ভরশীল কর্মমুখী উন্নয়নমূলক সমাজ গঠনে আরও অনেক কর্মসূচি গ্রহণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি