raising sylhet
ঢাকাসোমবার , ১ জুলাই ২০২৪
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সেমিফাইনালে উঠলে সমীকরণ অনুযায়ী প্রতিপক্ষ হবে যে দল

rising sylhet
rising sylhet
জুলাই ১, ২০২৪ ১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রাইজিংসিলেট- যুক্তরাষ্ট্রে বসেছে কোপা আমেরিকার ৪৮তম আসর। শতবর্ষীয় টুর্নামেন্টটির পূর্বের ৪৭ আসরের মধ্যে ৩০ বারই শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা ও উরুগুয়ে। দুই দলই সমান ১৫ বার করে কোপার চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবার সর্বোচ্চ ১৬তম শিরোপার যুদ্ধে নেমেছে।

সেই লক্ষ্যে ইতোমধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় হিউস্টনে টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন বা কনমেবলের নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন এবং ‘বি’ রানার্সআপ মুখোমুখি হবে নকআউট ম্যাচে। গ্রুপ ‘এ’ রার্নাসআপ এবং ‘বি’ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে দ্বিতীয় নকআউট ম্যাচে। সেই হিসেব অনুযায়ী ৬ জুলাই একই সময় আর্লিংটনে কানাডা ও ভেনিজুয়েলা মুখোমুখি হবে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে।

শক্তিমত্তার বিচারে ইকুয়েডর থেকে অনেক এগিয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পরিসংখ্যানেও এগিয়ে মেসি-মার্তিনেজরা। চলমান কোপায় তারা এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি, হয়েছে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়নও। সেই হিসেবে সেমিফাইনালে আর্জেন্টিনার উঠতে খুব বেশি বেগ পেতে হবে না। তবে প্রশ্ন হলো- শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে কে?

প্রথম ও দ্বিতীয় কোয়ার্টার ফাইনালজয়ী দলদুটি খেলবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে। আগামী ১০ জুলাই যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডে বাংলাদেশ সময় সকাল ৬টায় প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা যদি সেমিফাইনালে ওঠে তবে কানাডা ও ভেনিজুয়েলার ম্যাচে যে দল জিতবে তারাই হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ।

৩৪ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।