স্পর্শ ফাউন্ডেশন এর উদ্যোগে জৈন্তাপুর এলাকায় ফ্রী স্বাস্থ্য, ত্রাণ ও শিশুমন বিকাশ ক্যাম্প অনুষ্ঠিত

জুলাই ০২ ২০২২, ২০:০৭

স্পর্শ ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেটের জৈন্তাপুর উপজেলার ঘাটের চটি গ্রামে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য, ত্রাণ ও শিশুমন বিকাশ ফ্রী ক্যাম্পের আয়োজন করা হয়। শনিবার (২ জুলাই) সকাল ৯টা থেকে শুরু করে দিনব্যাপী এই ফ্রী ক্যাম্পের কার্যক্রম চালানো হয়।

এতে এস.এম.সি, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যাল, স্কয়ার গ্রুপ, ইউনিলিভার বাংলাদেশের সহযোগিতায় এই ক্যাম্পে ফ্রী ঔষধ বিতরণ করা হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোসাদ্দেক আহমেদ চৌধুরীর পরিচালনায় ফ্রী ক্যাম্পে বক্তব্যে স্পর্শ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজিয়া জাবীন বলেন, বন্যায় মানুষের জন-জীবন বিপর্যস্ত। অনাহারে-অর্ধাহারে বন্যার্তরা দিন কাটাচ্ছেন। বন্যার পানি কমতে শুরু করায় চারিদিকে পানিবাহিত রোগও বাড়ছে। ঐ বিষয় গুলো চিন্তা করেই স্পর্শ ফাউন্ডেশন আজ প্রায় ৬ শতাধিক বন্যার্তদের ফ্রী চিকিৎসা সহ ঔষধ ও খাবার বিতরণ করছে। সংগঠনটি সব সময় অসহায় মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করছে। এসব কাজের ধারাবাহিকতায় বন্যা কবলিত এলাকায় কষ্টপীড়িত পানিবন্দি মানুষদের মধ্যে ফ্রী চিকিৎসা সেবা ও খাদ্য বিতরণ অব্যাহত থাকবে। অসহায় মানুষের পাশে স্পর্শ ফাউন্ডেশনের মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় চিকিৎসা নিতে আসা বন্যার্তরা বলেন, বন্যার শুরু থেকেই বিভিন্ন সংগঠন আমাদের পাশে এসে দাড়িয়েছেন এরই ধারাবাহিকতায় স্পর্শ ফাউন্ডেশন আজ চিকিৎসা সেবা ও খাদ্য নিয়ে এসেছেন সেজন্য আমরা অত্যন্ত খুশী হয়েছি। এসময় এলাকার নারী পুরুষ ও শিশুরা ক্যাম্পের সামনে এসে ভিড় করেন এবং চিকিৎসা পেয়ে অত্যন্ত খুশী হন তারা এবং চিকিৎসা সেবাদানকারীদের ধন্যবাদ জানান। এরই সাথে আশ্বাস রাখেন এরকম কার্যক্রম যাতে অব্যাহত থাকে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইবিএ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কামাল আহমদ চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়ছার, জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলার চেয়ারম্যান কামাল মাহমদ, চিকনাগুল ৯নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম, সাবেক মেম্বার হাফিজ মোছাব্বির ফরিদ, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা মেম্বার শাবানা বেগম প্রমুখ।

সর্বশেষে সার্বিক সহযোগিতার জন্য স্পর্শ ফাউন্ডেশনরে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজিয়া জাবীন সিলেট মহিলা মেডিকেল বিশ্ববিদ্যালয়, দি রয়েল এমসি একাডেমী, জৈন্তাপুর মডেল পুলিশ থানা, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ অফিস, এস.এম.সি, ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যাল, স্কয়ার গ্রুপ, ইউনিলিভার বাংলাদেশ, সুন্দরবন কুরিয়ার সার্ভিস ও স্বজন বন্ধুদের বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি