শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

News Headline :
চা বাগানের মেয়ে খায়রুন চুনারুঘাট উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাগরিক সেবা নিশ্চিত না করে ট্যাক্স বাড়ানোর লাফালাফি শুভ লক্ষণ নয়- কবীর সোহেল পার্বত্য চট্টগ্রাম এবং মিয়ানমারকে নিয়ে একটি খ্রিস্টান রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে-প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা ও মাকে গ্রেফতার এসএসসি ও সমমানের পরীক্ষা ডিসেম্বরে অনুষ্ঠিত হতে পারে তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলায় নির্বাচনে প্রার্থী বেশি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের আদেশ বন্দরবাজারে নকল স্বর্ণ দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্য আটক রুশ বাহিনী ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে সরাসরি হামলা করেছে চিনিসহ এক চোরাকারবারিকে আটক
হজযাত্রীদের প্রথম ফ্লাইট শুরু হবে ২১ মে

হজযাত্রীদের প্রথম ফ্লাইট শুরু হবে ২১ মে

হজযাত্রীদের প্রথম ফ্লাইট শুরু হবে ২১ মে। ওইদিন রাত পৌনে ৪টায় প্রথম হজ ফ্লাইট হজযাত্রীদের নিয়ে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যাবে। এবছর হজ প্যাকেজের চড়া মূল্য দিতে হচ্ছে হাজযাত্রীদের।হজ প্যাকেজের মূল্য চড়া হলেও সিলেটে এবার হজযাত্রীর সংখ্যা বেড়েছে প্রায় দ্বিগুণ।

এ অঞ্চলের হজ যাত্রী পরিবহনে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬টি হজ ফ্লাইট চালুর দাবি তুলেছেন সংশ্লিষ্টরা। এর মাধ্যমে যাত্রী দুর্ভোগ অনেকাংশে লাঘব হলে বলে তাদের মন্তব্য।
এবছর হজ প্যাকেজের মূল্য ধরা হয়েছে ৬ লাখ ৭১ হাজার ২৯০ টাকা। একইসঙ্গে হজ নিবন্ধনের সময় আগামীকাল ২৭ মার্চ পর্যন্ত বেড়েছে।

সিলেটের বিভিন্ন ট্রাভেল এজেন্সির হিসাব অনুযায়ী গত সপ্তাহ পর্যন্ত ইকরা ট্রাভেলসের মাধ্যমে ১৫৬ জন, এলাইট ট্রাভেলসের মাধ্যমে ২৩৯ জন, খাজা এয়ার সার্ভিস ১৪৯ জন, আল মনসুর ট্রাভেলস ১৩৬, আল এহসান ট্রাভেলস ১৯৮ জন, সিটি ওভারসিজ ২৭২ জন, নিব্রাস ট্রাভেলস ২১৮ জন, শিপু ওভারসিজ ১৩৯ জন, লতিফ ট্রাভেলস ২৯২ জন, সানসাইন ট্রাভেলস ২৯২ জন এবং সিপার এয়ার ওয়েজের মাধ্যমে ১০৭ জন হজযাত্রী নিবন্ধন সম্পন্ন হয়েছে।

হজ্ব এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জহিরুল কবির চৌধুরী শীরু জানান, নানা জটিলতা সত্ত্বেও এ পর্যন্ত বেসরকারি ব্যবস্থাপনায় সিলেট অঞ্চলের প্রায় আড়াই হাজারের বেশি হজযাত্রী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। যা গত বছরের তুলনায় বেশি। আগামী ২৭ মার্চ পর্যন্ত হজ নিবন্ধনের সর্বশেষ সময় পর্যন্ত রেজিস্ট্রেশন তিন হাজার ছাড়িয়ে যাবে বলে তার আশা। সিলেট-জেদ্দা রুটে ৪টি এবং সিলেট-মদিনা রুটে আরো দুটি ফ্লাইট চালুর দাবি তাদের। এটা হলে সিলেটের হজযাত্রীদের আর ঢাকায় যেতে হবে না, দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে।

জানা যায়, ২০১৯ সালে সিলেট অঞ্চলের হজযাত্রী ছিলেন ২ হাজারের ওপর। ২০১৮ সালে প্রাক নিবন্ধন জটিলতার কারণে এ সংখ্যা দাঁড়ায় ১ হাজার ৯শত জন। ২০১৭ সালে সিলেট অঞ্চলের হজযাত্রী ছিলেন ৩ হাজার ৪শ’ জন।

এদিকে রমজানের ৩ দিন পূর্ব পর্যন্ত সিলেট থেকে জেদ্দা অভিমুখে যে ফ্লাইট যাচ্ছে সেখানে ১ লাখ ৬৫ হাজার টাকায় ওমরাহ হজ প্যাকেজে সৌদি আরবে যেতে পারছেন যাত্রীরা। কিন্তু পরবর্তী ফ্লাইটে বেড়েছে প্রায় ১০ হাজার টাকা। রমজানের শেষ ১০ দিনের প্যাকেজ গিয়ে ঠেকছে ২ লাখ টাকায়। এভাবে ফ্লাইটে ফ্লাইটে সিলেট থেকে বাড়ানো হচ্ছে ওমরাহ হজ প্যাকেজের দাম। ঢাকা থেকে বিদেশি এয়ারলাইন্সে টাকার অঙ্ক কিছুটা কম হলেও ভোগান্তির জন্য সিলেটের যাত্রীরা ঢাকা হয়ে যাচ্ছেন না। এই সুযোগে বিমানও বাড়িয়েছে ভাড়া।

৩৮ বার পড়া হয়েছে।





© All rights reserved © risingsylhet.com
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo