raising sylhet
ঢাকারবিবার , ১ জানুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

হযরত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ

rising sylhet
rising sylhet
জানুয়ারি ১, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার মিজ নুসরাত আজমেরী হক বলেছেন, বছরের প্রথম দিনকেই বই উৎসবে রুপদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের আরো আগ্রহী করতে তিনি এমন শিক্ষামুখী কার্যক্রম গ্রহন করেছেন। শিক্ষিত জাতি গঠনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। তাই সন্তানদের শিক্ষিত করে তুলতে শিক্ষকের পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা রয়েছে। দেশ নিরক্ষরমুক্ত হলে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবে রূপ নেবে।

তিনি বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে নতুন বই পৌঁছে দেওয়ার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রনালয়কে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

রবিবার (১লা জানুয়ারি) সকালে সিলেট সিটি কর্পোরেশনের খাদিমনগরস্থ হযরত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসব দিবস- ২০২৩ উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিনামূল্যে বই উপহার বিতরণকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এ্যাডভোকেট রঞ্জন চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, ম্যানেজিং কমিটির সদস্য নগেন্দ্র দেবনাথ, সাইফুল ইসলাম, হাফিজুর রহমান।
মোহাম্মদ লুৎফুর রহমান এর পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল মাজিদ। গীতা পাঠ করেন অরবিন্দ দেবনাথ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খছরুজ্জামান তপাদার।

ক্যারিকুলাম বিস্তরন বিষয়ে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ট্রেইনার, সিনিয়র শিক্ষক সিদ্দিকুর রহমান। তিনি বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে মূল সেনানি হচ্ছেন শিক্ষকরা। আমরা পথচলার শুরুর দিকেই আছি। আমরা সবাই মিলে শিক্ষাক্রম বাস্তবায়নের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে পারব। সরকার নতুন এই শিক্ষাক্রম বাস্তবায়নে শিক্ষককে প্রশিক্ষণের পরিকল্পনা গ্রহণ করেছে। বিজ্ঞপ্তি

৬৫ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।