raising sylhet
ঢাকারবিবার , ১৯ নভেম্বর ২০২৩
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

হরতালের ১ম দিনে সিলেট মহানগর জামায়াতের পিকেটিং ও মিছিল

rising sylhet
rising sylhet
নভেম্বর ১৯, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, জনমত উপেক্ষা করে নির্বাচন কমিশন প্রহসনের তফসিল ঘোষণার মাধ্যমে বাকশালীদের ফের ক্ষমতায় নেয়ার ষড়যন্ত্র করছে। এই ধরনের দলদাস নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে নিরপেক্ষ ভোট কল্পনা করা যায়না। একদিকে বাকশালীরা মনোনয়নের রাজনীতি করছে অপরদিকে বিরোধী মতের মানুষের উপর নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে। এমন পরিস্থিতিতে নির্বাচনের আয়োজন দেশকে সংঘাতের দিকে ঠেলে দেয়ার শামিল। অবিলম্বে এই তফসিল বাতিল করতে হবে। নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনবর্হাল ও আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

রোববার জামায়াত আহুত টানা ৪৮ ঘন্টার হরতালের ১ম দিন রোববার সকালে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে দিনভর নগরীর বিভিন্ন স্থানে পিকেটিং ও মিছিল বের করা হয়। পৃথক মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। নগরীর সুবিদবাজার এলাকায় অনুষ্ঠিত পিকেটিং ও মিছিল সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও জামায়াত নেতা মাওলানা আলাউদ্দিন প্রমূখ।

এছাড়াও রোববার দিনভর সিলেট নগরীর সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে সিলেট মহানগরীর সকল সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে সড়ক অবরোধ ও মিছিল অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ- টানা ৪৮ ঘন্টার হরতালের ১ম দিন রোববার ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে যানবাহন চলাচল, দোকানপাঠ ও অফিস বন্ধ রেখে সর্বাত্মক হরতাল পালন করে সরকারের প্রহসনে নির্বাচনের প্রতি ঘৃণা প্রকাশ করায় সিলেটবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। একই সাথে সোমবার হরতাল পালন করে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা প্রকাশ অব্যাহত রাখার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান। গায়েবী মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রমূলক মামল আটক সকল নেতাকর্মীসহ রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।

নেতৃবৃন্দ আরো বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার এই আন্দোলন বিজয় না হওয়া পর্যন্ত চলছে চলছে। অবিলম্বে নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমনাসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

১৩৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।