হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করে রাখেন নার্সরা

মার্চ ২৩ ২০২২, ১৫:০৯

সংগৃহীত ছবি

রাইজিং ডেস্ক ::বুধবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত পরিচালক সাইফুল ইসলামকে হাসপাতালে তার নিজ কক্ষে অবরুদ্ধ রাখেন নার্সরা। এ সময় এক ঘণ্টা পর প্রণোদনা দেওয়ার আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করেন।

করোনাকালীন প্রণোদনার টাকা না পেয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করে রাখেন নার্সরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি অর্থবছরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ১ কোটি ৬০ লাখ টাকা ডাক্তার, নার্স, কর্মচারী, কর্মকর্তাসহ সকলের জন্য বরাদ্দ করা হয়। কিন্তু সম্প্রতি ওই টাকা থেকে ১ কোটি টাকা প্রত্যাহার করে নেয় কর্তৃপক্ষ। বিষয়টি জানতে পেরে নার্সরা ক্ষুব্ধ হয়ে পরিচালককে অবরুদ্ধ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নার্স জানান, করোনা মহামারির সময় যেসব নার্স কাজ করেছেন তাদের আর্থিক প্রণোদনা দেওয়ার কথা ছিল। এই প্রণোদনার টাকা না পেয়ে তারা হাসপাতাল পরিচালককে অবরুদ্ধ করেন। পরে টাকা দেওয়ার আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করেন।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান জানান, টাকা বরাদ্দ পাওয়ার পর আমরা একটি কমিটি গঠন করি। সেই কমিটির তথ্যের ভিত্তিতে তালিকা তৈরি করে এজি অফিসে পাঠানো হয়। পরে সেখান থেকে জানানো হয় প্রয়োজনীয় অর্থ নেই। এ খবরেই কিছু স্টাফরা বিক্ষোভ করেছে।

তিনি আরও জানান, প্রয়োজনীয় অর্থের জন্য সংশ্লিষ্ট দপ্তরের পত্র পাঠানো হয়েছে। আশা করছি দ্রুতই সমস্যা নিরসন হবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল জলিল জানান, বিক্ষোভের খবর পেয়েই আমি দ্রুত ঘটনা স্থলে যাই। পরে বিক্ষোভকারিদের সঙ্গে কথা বলে ১০ দিনের সময় নেওয়া হয়েছে। তারা পরে কাজে ফিরে যান।