raising sylhet
ঢাকাশনিবার , ১৬ মার্চ ২০২৪
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন

২৯ পণ্যের দাম বেঁধে দিয়ে একটি তালিকা প্রকাশ- বিক্রেতারা বলছে, কোন নির্দেশনা আসেনি

rising sylhet
rising sylhet
মার্চ ১৬, ২০২৪ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

শুক্রবার ২৯ পণ্যের দাম বেঁধে দিয়ে একটি তালিকা প্রকাশ করা হয়েছে অধিদপ্তর থেকে। এতে বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যেন এই দামে কেনাবেচা করা হয়।

শুক্রবার প্রকাশিত তালিকায় খুচরা মূল্য হিসেবে কেজিতে ছোলা ৯৮, দেশি পেঁয়াজ ৬৫, ব্রয়লার মুরগি ১৭৫, গরুর মাংস ৬৬৫, ছাগলের মাংস ১ হাজার ৩ টাকা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

তবে সিলেটের বাজরে নেই এর কোন প্রভাব। সিলেটের বাজারগুলোতে আগের দামেই বিক্রি হচ্ছে সকল পণ্য। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকেও দেওয়া হয়নি কোন নির্দেশনা।

শনিবার (১৬ মার্চ) সকালে মহানগরের লাল বাজার, আম্বরখানা, মদিনা মার্কেট, শিবগঞ্জসহ বিভিন্ন বাজার ঘুরে এই তথ্য জানা গেছে।

এছাড়া খুচরা পর্যায়ে কেজিতে সোনালী মুরগি ২৬২ টাকা, কাতল মাছ ৩৫৩ টাকা, পাংগাস মাছ ১৮০ টাকা, ডিম ১০ টাকা ৪৯ পয়সা, দেশি রসুন ১২০ টাকা, কাচামরিচ ৬০ টাকা, আদা ১৮০ টাকা, আলু ২৮ টাকা, জাহিদী খেজুর ১৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতি কেজি মুগডাল ১৬৫ টাকা, মাসকালাই ১৬৬.৫, মসুর ডাল (উন্নত) ১৩০.৫, মসুর ডাল (মোটা) ১০৫.৫, খেসারির ডাল ৯২.৬১, শুকনো মরিচ ৩২৭, বাধাকপি ২৮, ফুলকপি ২৯, বেগুন ৪৯.৭৫, শিম ৪৮, টমেটো ৪০, মিষ্টিকুমড়া ২৩, চিড়া ৬০, সাগর কলা (হালি) ২৯.৭৮, বেসন ১২১ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিক্রেতারা বলছে, প্রশাসন থেকে এমন কোন নির্দেশনা আসেনি তাদের কাছে। এ বিষয়ে অনেকেই জানেন না। সরকার গরুর মাংসের কেজি ৬৬৫ টাকা নির্ধারণ করেলেও সিলেটের বাজারে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। আর ব্রয়লার মুরগি ১৭৫ টাকার বদলে ১৯৫ থেকে ২০০টাকা।

বিক্রেতা জানান, মাছ-মাংসসহ অন্যান্য পণ্য সিটি করপোরেশনের বেঁধে দেওয়া আগের দামেরই বিক্রি করছেন। প্রশাসন থেকে নির্দেশনা আসলে নতুন দামে বিক্রি শুরু করবেন এমনটি জানিয়েছেন তারা।

আর ক্রেতা বলছেন, পত্র-পত্রিকায় দেখলাম শুক্রবার ২৯ পণ্যের দাম বেঁধে দিয়েছে সরকার। তবে আজ বাজারে এসে তার কোন প্রতিফলন দেখছি না। সকল পণ্যই আগের দামে বিক্রি হচ্ছে। নতুন দাম সম্পর্কে অনেক বিক্রতারও জানেন না। অনেকেই বলছে, এই দাম নাকি অন্যান্য এলাকার জন্য। সরকারের বেঁধে দেওয়া নতুন দাম সিলেটের বাজারে কার্যকর করতে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়া আহবান জানা তারা।

৭৭ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।