raising sylhet
ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খেলার খবর
  6. গণমাধ্যম
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. দেশের খবর
  10. ধর্ম পাতা
  11. পরিবেশ
  12. প্রবাস
  13. প্রেস বিজ্ঞপ্তি
  14. বিজ্ঞান প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সম্মিলিত সামাজিক আন্দোলন ও গ্রাসরুটস এর বাংলা নববর্ষ বরণ

rising sylhet
rising sylhet
এপ্রিল ১৪, ২০২৩ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

হাতে শুভ নববর্ষ লেখা প্ল্যাকার্ড, গলায় গামছা এবং গায়ে পাঞ্জাবি এবং মেয়েরা শাড়ি পরে বাংলা নববর্ষ বরণ করলো সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা শাখা ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস। শোভাযাত্রার সহযোগিতায় ছিলো হৃদবন্ধন সাহিত্য পর্ষদ।
শুক্রবার সকাল সাড়ে ৯টায় নগরীর সারদা হল থেকে শুরু হয় বনার্ঢ্য মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রায়, রঙ বে রঙের প্ল্যাকার্ড হাতে নিতে শিশু কিশোররা ও উপস্থিত ছিলো। মঙ্গল শোভাযাত্রাটি সারদা হল থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে নববর্ষ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেটের আহবায়ক জান্নাত আরা খান পান্না, সদস্য সচিব সন্দীপন শুভ, সম্মিলিত সামাজিক আন্দোলন এর বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সিইও কমরেড হিমাংশু মিত্র, হৃদবন্ধন সাহিত্য পর্ষদ এর সভাপতি হিমাংশু রায় হিমেল এবং কবি অমিতা বর্দ্ধন।
এসময় বক্তারা বলেন, উগ্র সাম্প্রদায়িক এবং মৌলবাদী চক্রের রক্তচক্ষুকে উপেক্ষা করে এই আয়োজনটি করা হয়েছে যাতে আবহমান বাংলার যুগ যুগ ধরে চলে আসা সংস্কৃতি বেচে থাকে। আর বাঙ্গালী সংস্কৃতিকে ধরে রাখতে এটি এক ধরনের আন্দোলন বলে উল্লেখ করেন বক্তারা। আলোচনা সভা শেষে সংক্ষিপ্তভাবে নববর্ষের গান এবং কবিতা পরিবেশন করেন সংগঠন এর সদস্য বৃন্দ। বিজ্ঞপ্তি

৫২ বার পড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।